মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

প্রখ্যাত ব্যক্তিত্ব

 

নাম

                     জীবনি

 

আতন মিয়া চৌধুরী

 

মরহুম আতন মিয়া চৌধুরী এক মুসলিম সম্ভান্ত পরিবারের সন্তান ছিলেন।তিনি ইংরেজ আমলে বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের প্রথম সফল চেয়ারম্যান ছিলেন। তিনি একজন সৎ,নিষ্টাবান,ন্যায় বিচারক ও শিক্ষানুরাগী লোক ছিলেন।

 

এডভোকেট আজিজুল হক চৌধুরীএডভোকেটআজিজুল হক চৌধুরী একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন, তিনি পাক আমালে একজন সফলচেয়ারম্যান ছিলেন। তিনি চট্টগ্রাম জেলার এনজিও বুরোর প্রধান পরিচালক ছিলেন।তিনি এফ,পি,এ,বি,এর প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি ব্যাক্তি জীবনে একজন সফলআইনজীবি ও ছিলেন।
দিদারুল আলম চৌধুরী

মরহুমদিদারুল আলম চৌধুরী একজন সফল চেয়ারম্যান ছিলেন। তিনি বাঁশবাড়ীয়া উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি বাঁশবাড়ীয়া ইউনিয়নের বিভিন্ন বেসরকারীস্কুল,মাদ্রাসা,এতিম খানা,মক্তব, মসজিদ এর উন্নয়ন কল্পে নিজের অক্লান্তপরিশ্রমের মাধ্যমে চেয়ারম্যান থাকা কালীন বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদের মাঠেকোরবানির ঈদের সময় গরু ছাগলের হাট  বসানোর সফল উদ্যোক্তা ছিলেন। তারঅক্লান্ত পরিশ্রমের সুফল যাহা বাঁশবাড়ীয়া ইউনিয়নের সকল বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান  আজো কোরবানীর ঈদের গরু ছাগলের হাটের হাসিলের টাকার সুফল ভোগকরিয়া আসিতেছে। যতদিন বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদ থাকবে ততোদিন এই কার্যক্রমচলিয়া আসিবে। ততোদিন বাঁশবাড়ীযা বাসী এই মরহুম দিদারুল আলম চৌধুরী কে স্মরনকরিবে।